Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

ছ’মাসে রামপুরহাটে যক্ষ্মায় মৃত ৬৪
আক্রান্ত ১৯০০

বলরাম দত্তবণিক, রামপুরহাট, সংবাদদাতা: রামপুরহাট স্বাস্থ্যজেলার বিভিন্ন এলাকায় শেষ ছ’মাসে যক্ষ্মায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬৪ জনের। এনিয়ে ব্যাপক উদ্বেগে রয়েছেন স্বাস্থ্যজেলার কর্তারা। আতঙ্কে রয়েছেন এলাকার বাসিন্দারাও। 
বিশদ
এগরায় দুর্ঘটনায় কলকাতা পুলিসের কর্মী সহ মৃত ২ 

সংবাদদাতা, কাঁথি: সোমবার রাতে এগরা থানার জুমকির বটতলা এলাকায় রামনগর-এগরা রাস্তা দাঁড়িয়ে থাকা লরির পিছনে স্করপিওর ধাক্কায় কলকাতা পুলিসের এক কর্মী সহ দু’জনের মৃত্যু হল। জখম হয়েছেন আরও দু’জন যুবক। পুলিস জানিয়েছে, মৃতদের নাম সন্দীপ পাড়ি(৩০) ও সঞ্জয় সোম(৩২)।
বিশদ

কালনায় মারুতির ধাক্কায় টোটোচালক সহ জখম ৩ 

সংবাদদাতা, কালনা: কালনায় মারুতির ধাক্কায় এক টোটোচালক সহ তাঁর স্ত্রী ও কন্যা জখম হয়েছেন। টোটো চালক ও তাঁর স্ত্রীকে আশঙ্কাজনক অবস্থায় কালনা সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। কন্যাকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়। এই ঘটনায় কালনা থানায় অভিযোগ দায়ের হলে পুলিস মারুতির চালককে গ্রেপ্তার করেছে।  
বিশদ

ধুলিয়ান পুরসভায় কর্মী নিয়োগ ঘিরে বিতর্ক 

বিএনএ, বহরমপুর: ধুলিয়ান পুরসভার কর্মী নিয়োগের প্রক্রিয়া নিয়ে বিতর্ক শুরু হয়েছে। বিভিন্ন পদে ১৫জন কর্মী নেওয়া হবে। এদিন মৌখিক পরীক্ষা ছিল। ৭৭জনকে মৌখিক পরীক্ষার জন্য ডাকা হয়েছিল। অনেকের অভিযোগ, পরীক্ষায় নিয়োগ প্রক্রিয়ায় স্বজনপোষণ করা হয়েছে। জনপ্রতিনিধিদের ঘনিষ্ঠদের নিয়োগের চেষ্টা হচ্ছে।  
বিশদ

রং ও ভাঙার কাজ শুরু হওয়ায় বিতর্ক
বর্ধমান স্টেশনে বিপর্যয়: ১৫ দিনেও জমা পড়ল না রিপোর্ট 

অলকাভ নিয়োগী, বর্ধমান, বিএনএ: শতাব্দী প্রাচীন বর্ধমান স্টেশনের একাংশ ভেঙে প্রাণ হারিয়েছেন এক ব্যক্তি। স্টেশনের সামনের অংশ এখনও বিপজ্জনক অবস্থায় রয়েছে। ওই দুর্ঘটনার তদন্তের জন্য তিন সদস্যের কমিটিও গঠন করেছে রেল। দুর্ঘটনার পর ১০ দিনের মধ্যে তদন্তের রিপোর্ট জমা দেওয়ার কথা ছিল।  
বিশদ

21st  January, 2020
আজ প্রকল্পের শুভ সূচনা করবেন শুভেন্দু
নন্দীগ্রামে ৬২ কিলোমিটার এলাকা দোফসলি করা হবে 

বিএনএ, তমলুক: বিশ্ব ব্যাঙ্কের ৬কোটি ৯৭লক্ষ টাকা ব্যয়ে আজ, মঙ্গলবার নন্দীগ্রামে জল সংরক্ষণের জন্য ২১টি নিকাশি খাল এবং ৩টি পুকুর খননের কাজের সূচনা হতে চলেছে। মন্ত্রী শুভেন্দু অধিকারী ওই প্রকল্পের সূচনা করবেন। 
বিশদ

21st  January, 2020
এটিএম জালিয়াতির টাকা অ্যাকাউন্টে ট্রান্সফারের
বদলে কেনা হচ্ছে অনলাইন গিফ্ট ভাউচার 

সুমন তেওয়ারি, আসানসোল, বিএনএ: সাইবার অপরাধীদের এবার নতুন অস্ত্র গিফ্ট ভাউচার (জিভি)। ই-ওয়ালেটের মাধ্যমে জালিয়াতির টাকায় শপিং মল অথবা বড় স্বর্ণবিপণীতে অনলাইনে লক্ষ লক্ষ টাকার গিফ্ট ভাউচার কেনা হচ্ছে। এটিএম জালিয়াতির টাকা অন্য অ্যাকাউন্টে না পাঠিয়ে গিফ্ট ভাউচার কিনে পুলিসকে ধোকা দিতে রাজ্য তথা দেশজুড়ে জাল বিস্তার করেছে জামতাড়ার সাইবার ‘কিং’-রা। 
বিশদ

21st  January, 2020
আন্দোলনে নামার নির্দেশ অনুব্রতর
উত্তাল বিশ্বভারতী ইস্যুতে পথে নামলেন তৃণমূল কর্মীরা 

বিএনএ, সিউড়ি: উত্তাল বিশ্বভারতীতে এবার রাস্তায় নামল তৃণমূল। জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের নির্দেশে সোমবার সকালে বিশ্বভারতীর ক্যাম্পাসে তৃণমূল ছাত্র পরিষদ প্রতিবাদ মিছিল করে। মিছিলে তৃণমূল ছাত্র পরিষদের নেতা-কর্মীদের পাশাপাশি অন্যান্য কলেজের সংগঠনের সমর্থকরাও সেখানে শামিল হন।  
বিশদ

21st  January, 2020
আমরা জোর করে জমি নিইনি, নাগরিকত্বও ছিনিয়ে নিতে দেব না: পার্থ 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: আমরা জোর করে কারও জমি কেড়ে নিইনি, জোর করে নাগরিকত্বও ছিনিয়ে নিতে দেব না। সোমবার ঝাড়গ্রাম শহরের ননীবালা বয়েজ মাঠে রাজ্যস্তরীয় জঙ্গলমহল উৎসবে যোগ দিয়ে একথা বলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনি বলেন, সংস্কৃতি চলছে চলুক, আরও বাড়ুক।  
বিশদ

21st  January, 2020
বিজেপি ও তৃণমূলের গোপন আঁতাত ক্রমশ প্রকাশ পাচ্ছে: বিমান 

সংবাদদাতা, কাঁথি: রাজ্যে তথা দেশে বিজেপি ও তৃণমূলের গোপন আঁতাত ক্রমশ মানুষের কাছে প্রকাশ পাচ্ছে। আগামীদিনে তা আরও বেশি করে পরিষ্কার হয়ে যাবে। সোমবার বিকেলে খেজুরির হেঁড়িয়ায় সিপিএমের পূর্ব মেদিনীপুর জেলা কমিটির ডাকে সিএএ, এনআরসি বাতিল এবং ধর্মনিরপেক্ষতা, গণতন্ত্র ও সংবিধান রক্ষার দাবিতে আয়োজিত প্রকাশ্য সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে একথা বলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু।  
বিশদ

21st  January, 2020
দ্বিতীয় সেমেস্টারের ফি বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ পড়ুয়াদের 

বিএনএ, বাঁকুড়া: সেকেন্ড সেমেস্টারে ভর্তির জন্য ছাত্রছাত্রীদের কাছ থেকে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের থেকে এক থেকে দেড় হাজার টাকা বেশি নেওয়া হচ্ছে। তাই অবিলম্বে ভর্তি ফি কমানোর দাবিতে সোমবার সকালে বাঁকুড়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মিছিল করার পর বিক্ষোভ দেখান ছাত্রছাত্রীরা। 
বিশদ

21st  January, 2020
কৃষকবন্ধু প্রকল্পে প্রায় আড়াই লক্ষ চাষিকে দেওয়া হবে চেক 

বিএনএ, কৃষ্ণনগর: রাজ্য সরকারের কৃষকবন্ধু প্রকল্পে নদীয়া জেলায় প্রায় আড়াই লক্ষ চাষিকে চেক প্রদানের কাজ চলছে জোরকদমে। শনি, রবি ছুটির দিনেও চলছে চেক বিলি। খুশি চাষিরা। আপাতত কৃষি দপ্তর প্রায় আড়াই লক্ষ চাষিকে চেক দেওয়ার জন্য পেয়েছে ৪৮কোটি টাকা।  
বিশদ

21st  January, 2020
মুরারই
বাড়িতে তালা ভেঙে লক্ষাধিক টাকার চুরি, আটক ২ 

সংবাদদাতা, রামপুরহাট: শ্যালকের বিয়ের আশীর্বাদ উপলক্ষে পরিবার নিয়ে গ্রামের বাড়ি গিয়েছিলেন মুরারইয়ের রাজগ্রামে হাসপাতাল রোডের কুমোরপাড়ার বাসিন্দা পেশায় লরি ব্যবসায়ী কিরণ হোসেন। সেই সুযোগে তাঁর বাড়ির দরজার তালা ভেঙে প্রচুর গয়না ও নগদ সহ কয়েক লক্ষ টাকার সামগ্রী চুরির ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। 
বিশদ

21st  January, 2020
শান্তিপুরে অজানা প্রাণীর পায়ের ছাপ ঘিরে আতঙ্ক 

বিএনএ, কৃষ্ণনগর, সংবাদদাতা, রানাঘাট: অজানা প্রাণীর আতঙ্কে দিন কাটাচ্ছে শান্তিপুরের ফুলিয়ার চটকাতলা এলাকায় মানুষজন। এবার ওই এলাকাতে নতুন করে কোনও আজানা জন্তুর পায়ের ছাপ নিয়ে দেখা গিয়েছে। 
বিশদ

21st  January, 2020
এগরায় রাস্তার কাজের শিলান্যাস করলেন শিশির 

সংবাদদাতা, কাঁথি: সোমবার বিকেলে এগরা-২ ব্লকের বাসুদেবপুর(ভবানীচক) থেকে নস্করপুর পর্যন্ত বাংলা গ্রামীণ সড়ক যোজনায় পাকা রাস্তার কাজের শিলান্যাস করলেন কাঁথির সংসদ সদস্য শিশির অধিকারী।  বিশদ

21st  January, 2020

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ২১ জানুয়ারি: আগামী শুক্রবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ শুরু করছে ভারত। গ্লেন টার্নার-রিচার্ড হ্যাডলিদের দেশে পাঁচটি টি-২০, তিনটি একদিনের ম্যাচ এবং দু’টি টেস্ট খেলবে বিরাট ...

 বিএনএ, বারাকপুর: বারাকপুর শিল্পাঞ্চলে আরও একটি জুট মিল বন্ধ হয়ে গেল। মঙ্গলবার সকালে টিটাগড়ের এম্পায়ার জুট মিল কর্তৃপক্ষ সাসপেনশন অব ওয়ার্কের নোটিস ঝুলিয়ে দেয়। এতে কাজ হারালেন প্রায় দুই হাজার শ্রমিক। মিল বন্ধের প্রতিবাদে এদিন বিক্ষোভ দেখান শ্রমিকরা। ...

সংবাদদাতা, ইংলিশবাজার: রাজ্য সরকারের বিভিন্ন জনকল্যাণমূলক কর্মসূচি নিয়ে প্রচারের হাতিয়ার এখন ছাত্র-যুব উৎসব। জনস্বার্থে রাজ্য সরকার যেসব কর্মসূচি নিয়েছে সেসব নিয়ে অনুষ্ঠান পরিবেশন করে এই উৎসবে অংশগ্রহণকারীরা। মালদহ জেলাও তার ব্যতিক্রম নয়।  ...

 নয়াদিল্লি, ২১ জানুয়ারি (পিটিআই): শিরোমণি অকালি দল সরে গেলেও দিল্লি বিধানসভা নির্বাচনে বিজেপির সঙ্গে জোট বেঁধেছে জেডিইউ। সোমবারই সেই ঘোষণা হয়েছে। সংশোধিত নাগরিকত্ব আইন, এনআরসি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মরতদের সহকর্মীদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা ও ব্যবহারে সংযত থাকা দরকার। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু
১৯০০ - টেলিপ্রিন্টার ও মাইক্রোফেনের উদ্ভাবক ডেভিট এ্যাডওয়ার্ড হিউজ।
১৯০১: রানি ভিক্টোরিয়ার মৃত্যু
১৯২৭ - প্রথমবারের মতো বেতারে ফুটবল খেলার ধারাবিবরণী প্রচার।
১৯৭২: অভিনেত্রী নম্রতা শিরোদকরের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৬ টাকা ৭২.০৬ টাকা
পাউন্ড ৯০.৯৮ টাকা ৯৪.২৫ টাকা
ইউরো ৭৭.৫৪ টাকা ৮০.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৫৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৪৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,০৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ মাঘ ১৪২৬, ২২ জানুয়ারি ২০২০, বুধবার, ত্রয়োদশী ৪৮/৩৬ রাত্রি ১/৪৯। মূলা ৪৪/৫৩ রাত্রি ১২/২০। সূ উ ৬/২২/৩৮, অ ৫/১৩/২৬, অমৃতযোগ দিবা ৭/৪৯ মধ্যে পুনঃ ১০/০ গতে ১১/২৬ মধ্যে পুনঃ ৩/২ গতে ৪/২৮ মধ্যে। রাত্রি ৬/৫ গতে ৮/৪৩ মধ্যে পুনঃ ২/০ গতে উদয়াবধি। বারবেলা ৯/৫ গতে ১০/২৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ১/৯ মধ্যে। কালরাত্রি ৩/৬ গতে ৪/৪৪ মধ্যে।
৭ মাঘ ১৪২৬, ২২ জানুয়ারি ২০২০, বুধবার, ত্রয়োদশী ৮৯/২৭/৪৪ রাত্রী ২/১৩/৯। মূলা ৪৬/৪২/৪৪ রাত্রি ১/৭/৯। সূ উ ৬/২৬/৩, অ ৫/১১/৩৯, অমৃতযোগ দিবা ৭/৪৭ মধ্যে ও ১০/০ গতে ৪/৩৯ মধ্যে এবং রাত্রি ৬/১৫ গতে ৮/৫০ মধ্যে ও ২/০ গতে ৬/২৬ মধ্যে। কালবেলা ৯/৭/২৭ গতে ১০/২৮/৯ মধ্যে, কালরাত্রি ৩/৭/২৭ গতে ৪/৪৬/৪৫ মধ্যে।
 ২৬ জমাদিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: ব্যবসায় অর্থাগম হবে। বৃষ: কর্মপ্রার্থীদের শুভ যোগাযোগ ঘটবে। মিথুন: ব্যবসায় উন্নতি ও ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু১৯০০ - টেলিপ্রিন্টার ও মাইক্রোফেনের উদ্ভাবক ...বিশদ

07:03:20 PM

রাস্তা সম্প্রসারণের জন্য জবরদখল উচ্ছেদ, গায়ে আগুন লাগালেন মহিলা 
রাস্তা সম্প্রসারণের জন্য জবর দখল উচ্ছেদের চেষ্টা পুলিস ও প্রশাসনের। ...বিশদ

04:27:00 PM

কলকাতা বইমেলার জন্য শুরু হল অ্যাপ, রয়েছে স্টল খুঁজে পাওয়ার সুবিধাও 

04:13:45 PM

কৃষ্ণনগরে এনআরসি বিরোধিতায় শুরু হল মিছিল, রয়েছেন রাজীব বন্দ্যেপাধ্যায় এবং মহুয়া মৈত্র 

04:02:00 PM

২০৮ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:58:42 PM